মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ , ২১ শাওয়াল ১৪৪৫

খেলা

আইপিএলের রেকর্ডময় রাতে মাথা উঁচু করেছেন হেড

স্পোর্টস রিপোর্টার এপ্রিল ১৬, ২০২৪, ০০:৩৩:৩৬

169
  • ৩৯ বলে সেঞ্চুরি করে গেইলের মতো উদযাপন ট্র্যাভিস হেড-এর। ছবি-ক্রিকইনফো

সানরাইজার্স হায়দারাবাদ : ২৮৭/৩ (২০.০ ওভারে)

রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু : ২৬২/৭ (২০.০ ওভারে)

ফল : সানরাইজার্স হায়দারাবাদ ২৫ রানে জয়ী।

প্লেয়ার অব দ্য ম্যাচ : ট্র্যাভিস হেড (সানরাইজার্স হায়দারাবাদ)।

আইপিএলে সর্বোচ্চ রানের রেকর্ড ভাঙ্গার নেশা যেনো ভালই চেপেছে সানরাইজার্স হায়দারাদের। গত ২৭ মার্চ মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে নিজেদের মাঠে সর্বোচ্চ স্কোরের (২৭৭/৩) রেকর্ড গড়েছিল সানরাইজার্স।

তিন সপ্তাহ আগের করা সেই রেকর্ড টপকে সোমবার রাতে বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে করেছে সানরাইজার্স করেছে ২৮৭/৩ স্কোর! 

৪৩ বাউন্ডারি, ৩৮ ছক্কার এই ম্যাচে আইপিএল ইতিহাসে এক ম্যাচে দুদলের রানের সমস্টি ৫৪৯ ও সর্বোচ্চ! এমন পয়সা উশুল করা রাণবণ্যার ম্যাচে সানরাইজার্স হায়রাদাবাদ জিতেছে ২৫ রানে। 

সোমবার রেকর্ডময় রাতের হিরো সানরাইজার্সের ওপেনার ট্র্যাভিস হেড। ৩৯ বলে সেঞ্চুরি করে আইপিএল ইতিহাসে চতুর্থ দ্রুততম এবং সানরাইজার্স হায়দারাদের দ্রুততম সেঞ্চুরিয়ান তিনি।

ফার্গুসনের বলে মিড অফে ক্যাচ দেয়ার আগে ৪১ বলে ৯ চার, ৮ ছক্কায় করেছেন ১০২ রান। হেড-এর মাথা উঁচু করার রাতে ক্লাসেন ৩১ বলে ২ চার, ৭ ছক্কায় করেছেন ৬৭। 

হেরে গেলেও আইপিএলে সর্বোচ্চ রান তাড়া করে সর্বোচ্চ স্কোরের (২৬২/৭) রেকর্ড করেছে বেঙ্গালুরু। তিন সপ্তাহ আগে সানরাইজার্সের ২৭৭/৩-এর জবাবে মুম্বাই ইন্ডিয়ান্সের স্কোর ২৪৬/৫ ছিল সর্বোচ্চ স্কোর তাড়া করে সর্বোচ্চ স্কোর।

ব্যাটিং পাওয়ার প্লে-তে সানরাইজার্সের ৭৬/০ স্কোরকে টপকে গিয়েছিল (৭৯/০) এই রাতে বেঙ্গালুরু।  দিনেশ কার্তিকের চওড়া ব্যাটে এদিন এসেছে ৩৫ বলে ৫ চার, ৭ ছক্কায় ৮৩। ডু প্লেসি করেছেন ২৮ বলে ৭ চার, ৪ ছক্কায় ৬২। দু'দলের বোলারদের মধ্যে ব্যবধানর গড়েছেন সানরাইজার্সের প্যাট কামিন্স (৩/৪৩) ও মানকান্দে (২/৪৬)।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন